,

তৃতীয় শ্রেণির ছাত্রীকে যৌন নিপীড়ন, শিক্ষক গ্রেফতার

ঝালকাঠি প্রতিনিধি: প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে দায়ের করা মামলায় ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায় জাকির হোসেন নামে এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত জাকির হোসেন উপজেলার ৪৫ নম্বর বড় কাঁঠালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও একই
উপজেলার দক্ষিণ কৈখালী গ্রামের আব্দুল খালেকের ছেলে।

এ ঘটনায় রবিবার (২৯ সেপ্টেম্বর) রাতে নিপীড়নের শিকার ওই ছাত্রীর মা বাদী হয়ে কাঁঠালিয়া থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেন। মামলার পর ওই রাতেই অভিযান চালিয়ে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করে পুলিশ।

মামলায় বরাত দিয়ে কাঁঠালিয়া থানার পরিদর্শক (ওসি) মো. এনামুল হক জানান, সহকারী শিক্ষক জাকির হোসেন তৃতীয় শ্রেণিতে বাংলা বিষয়ে পাঠদান করেন। দীর্ঘদিন ধরে পাঠদানকালে ওই শিশু ছাত্রীকে নানা অজুহাতে যৌন নিপীড়ন করে আসছিলেন তিনি। এক পর্যায়ে গত ২১ সেপ্টেম্বর রাতে শিশুটি তার মাকে বিষয়টি জানায়। এ দিকে, শিশুটির মা একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক হওয়ায় তিনি বিষয়টি স্কুলের প্রধান শিক্ষক ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করেন।

পরবর্তীতে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা অফিসারের কাছে বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। এ অভিযোগের প্রেক্ষিতেই পরবর্তীতে পুলিশ ঘটনার তদন্ত শুরু করে।

এ দিকে, একই মামলায় সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে গ্রেফতারকৃত ওই শিক্ষককে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান কাঁঠালিয়া থানার ওসি এনামুল হক।

এই বিভাগের আরও খবর